,

গোপালগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে ‘প্রতিপক্ষের ষড়যন্ত্র’

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: নিজ অর্থায়নে রাষ্ট্রীয় সম্পদ সংরক্ষণ করতে গিয়ে প্রতিপক্ষের ষড়যন্ত্রের শিকার হয়েছেন বলে দাবি গোপালগঞ্জ সদর উপজেলার বৌলতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুকান্ত বিশ্বাসের।

তিনি বলেন আমাকে হেয় করার জন্য একটি মহল নানা ধরণের অপপ্রচার করছে। বৌলতলী ইউনিয়নের বারখাদিয়া-কড়িগ্রাম সংযোগ রাস্তার বৌলতলী ইউনিয়নের অংশে ৫০০মিটার রাস্তা প্রতি বছর বন্যায় পানিতে ডুবে যায়। জাইকা প্রকল্পের মাধ্যমে রাস্তাটি উঁচু করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট আবেদন করি। আবেদনটি গৃহীত হয় এবং টেন্ডারের মাধ্যমে প্রকল্পটির বাস্তবায়নকারী ঠিকাদার প্রতিষ্ঠান কাজ করতে গিয়ে রাস্তার সলিংকৃত ইট তোলা নিয়ে বিড়ম্বনায় পড়েন। ঠিকাদার প্রতিষ্ঠানের কাজ শুধুমাত্র মাটি দিয়ে রাস্তা উঁচু করা তাই তারা রাস্তার ইট তোলা ও সংরক্ষণ করতে পারবে বলে আমাকে জানান। পরে আমি নিজ দায়িত্বে ইটগুলো তুলে ইউনিয়ন পরিষদের সামনে মধুমতি নদীর পাড়ে উন্মুক্ত স্থানে সংরক্ষণ করে রাখি।

তিনি আরও বলেন, নিজ অর্থ ব্যয় করে সরকারি সম্পদ সংরক্ষণ করতে গিয়ে এ রকম বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হবে ভাবিনি। নির্বাচনকে সামনে রেখে একটি মহল আমার জনপ্রিয়তায় ঈষান্বিত হয়ে বিষয়টি ভিন্নভাবে উপস্থাপন করে সাধারণ মানুষের মাঝে বিভ্রান্তি ছড়িয়ে আমার সুনাম ক্ষুন্ন করার চেষ্টা করছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আলাউদ্দিন জানান, ‘আমি ঘটনাটি শুনেছি এবং ইটগুলো চেয়ারম্যানের হেফাজতে সংরক্ষিত আছে বলে আমি নিশ্চিত হয়েছি।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুর রহমান বলেন, ‘আমি সরেজমিনে গিয়েছি এবং ইট চেয়ারম্যানের দায়িত্বে আছে। ওই রাস্তার কিছু ইট চুরি হয়ে গেছে। বাকি ইটগুলো চেয়ারম্যান নিজ দায়িত্বে একটি নিরাপদ জায়গায় সংরক্ষণ করেছেন।’

এই বিভাগের আরও খবর